সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১১ লাখ মার্কিন নাগরিকের স্বামী বা স্ত্রী অবৈধ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৮ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   65 বার পঠিত   |   পড়ুন মিনিটে

১১ লাখ মার্কিন নাগরিকের স্বামী বা স্ত্রী অবৈধ

অবৈধ স্বামী ও স্ত্রীদের জরুরীভাবে ওয়ার্ক পারমিটের ঘোষণা দিয়েছে বাইডেন প্রশাসন। যুক্তরাষ্ট্রের নাগরিকরা কাগজপত্রহীন মহিলা বা পুরুষ বিয়ে করলেও নানা জটিলতায় তাদের বৈধতা পেতে দেরি হয়। এমনও অনেক কেস রয়েছে তা ১৫ বা ২০ বছর লেগে গেছে। বাইডেন প্রশাসন মার্কিন নাগরিকদের অবৈধ স্ত্রী বা স্বামীদের দ্রুত ওযার্ক পারমিট প্রদান, নির্দিষ্ট সময় শেষে গ্রীনকার্ড ও নাগরিকত্ব প্রদানের পথ সুগম করতেই এ উদ্যোগ নিয়েছে।

হোয়াইট হাউজ মুখপাত্র ২২ এপ্রিল সোমবার সাংবাদিকদের বলেছেন, নভেম্বরের নির্বাচনকে সামনে রেখে ডেমোক্র্যাটরা এই সাহসী পদক্ষেপের পরিকল্পনা নিয়েছে। ডেমোক্রেটিক আইনপ্রণেতারা এবং অ্যাডভোকেসি গ্রুপগুলো প্রেসিডেন্ট জো বাইডেনকে অবৈধভাবে বর্ডার ক্রসিং হ্রাস করার জন্য নির্বাহী পদক্ষেপগুলো বিবেচনা করার সঙ্গে সঙ্গে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে বসবাসরত মার্কিন নাগরিকদের অবৈধ স্বামী বা স্ত্রীর ব্যাপারে পদক্ষেপ নিতে চাপ দিচ্ছিল। অবশেষে বাইডেন প্রশাসন এ ব্যাপারে ইতিবাচক পদক্ষেপ মনোভাব। সর্বশেষ তথ্যানুসারে ১১ লাখের উপর আমেরিকানের স্বামী কিংবা স্ত্রী দীর্ঘদিন ধরে কাগজপত্রহীন অবস্থায় বসবাস করছে।

 

মুখপাত্র আরো বলেন, যারা প্যারোল ইন প্লেস পাওয়ার যোগ্য তারা এটি দ্রুত পাবেন। আমরা একটি অভিবাসন ব্যবস্থা গড়ে তুলতে অঙ্গিকারাবদ্ধ। ইমিগ্রেশন অ্যাডভোকেসি সংস্থার তথ্য অনুসারে মার্কিন যুক্তরাষ্ট্রে ১.১ মিলিয়ন অবৈধ অভিবাসী মার্কিন নাগরিককে বিয়ে করেছেন। ৮৬ জন ডেমোক্র্যাটিক আইনপ্রণেতা গত বছর প্রেসিডেন্ট বাইডেন এবং হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি আলেজান্দ্রো মেয়রকাসের কাছে একটি চিঠি পাঠিয়েছিল। এতে মার্কিন নাগরিকদের অবৈধ স্ত্রী ও স্বামীদের দ্রুত কাগজপত্র প্রদানের আহবান জানানো হয়।

Facebook Comments Box

Posted ১২:৫৯ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com